প্রকাশিত: ১১/১২/২০১৬ ১০:০২ পিএম

বার্তা পরিবেশক::
আসুন দূর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই” এই প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে উখিয়ায় আর্ন্তজাতিক দূর্নীতি বিরোধী দিবস-২০১৬ইং পালিত হয়েছে। এ উপলক্ষে উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রশাসন, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্নস্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো:মাঈন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি (উখিয়া) নুরুদ্দিন মোহাম্মদ শিবলী নোমান, উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যক্ষ ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোস্তফা তালুকদার, সহকারী বন সংরক্ষক (উখিয়া) মনিরুল ইসলাম, জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল আমিন চৌধুরী, উখিয়া থানার উপ-পরিদর্শক ফজলুল কাদের পাটোয়ারী, সাংবাদিক দীপন বিশ্বাস, ভালুকিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী, একেসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলমগীর, উখিয়া সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:হারুনর রশিদ, ইউপি সদস্য মির আহমদ, মনু, আলতাজ, পুতুল রানী বড়–য়া প্রমুখ।

সভায় বক্তরা বলেন, দূর্নীতি আমাদের সমাজের রন্দ্রে রন্দ্রে পৌঁছে গেছে। বর্তমানে এটা আমাদের বিভিন্ন সমস্যার মধ্যে অন্যতম একটি। এ জাতীয় সমস্যা থেকে উত্তোরণের জন্য সরকার প্রাণবন্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে দূর্নীতি দমন কমিশনকে এখন অনেক শক্তিশালী করা হয়েছে। দূর্নীতিবাজরা জাতির শক্র। সমাজ থেকে এ ব্যাধী দূর করতে হলে সবাইকে সোচ্চার হতে হবে। দূর্নীতিবাজদের সংখ্যা তেমন একটা বেশি নয়। তবে এরা সংঘবদ্ধ। তাদের নেটওর্য়াক যে কোন মূল্যে ভেঙ্গে চুরমাচুর করে দিতে হবে। প্রতিরোধ এবং সচেতনতার মাধ্যমে সকলে এগিয়ে আসলে তবেই দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়া সম্ভব হবে।

সভাস্থলে দূর্নীতির বিরুদ্ধে উপস্থিত সবাইকে শপদ বাক্য পাঠ করান উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো:মাঈন উদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দূর্নীতি প্রতিরোধ কমিটির উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও দূর্নীতি দমন কমিশনের কক্সবাজারস্থ পিপি এডভোকেট মো:আবদুর রহিম।

উল্লেখ্য গত ৯ডিসেম্বর উখিয়া দূর্নীতি প্রতিরোধ কমিটির উদ্দ্যোগে কোটবাজার স্টেশন চত্ত্বরে বর্ণাঢ্য র‌্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

পাঠকের মতামত